সিনিয়র সাংবাদিক শাহাদাত তালুকদারের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর প্রেসক্লাবের সদস্য, দৈনিক চাঁদপুর দর্পণসহ জাতীয় ও চাঁদপুরের বিভিন্ন পত্রিকায় কর্মরত সিনিয়র সাংবাদিক, সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের কৃতী সন্তান সাংবাদিক নাজমুস শাহাদাত (শাহাদাত তালুকদার) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৭ বছর। গত ৯ জুলাই মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর ঢাকার মোহাম্মদপুর আল মানার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতকাল ১০ জুলাই বুধবার দুপুর আড়াইটার সময় নিজ বাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে, ৫ ভাই ও ১ বোনসহ বহু গুণগ্রাহী রেখে যান। তিনি দীর্ঘ ৭/৮ বছর কিডনি, হার্ট ও ডায়াবেটিস রোগে অসুস্থ হয়ে দেশের বিভিন্ন বড় বড় হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। তাঁর জানাজা ও দাফনে সাংবাদিক নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, আত্মীয় স্বজন ও এলাকাবাসী অংশগ্রহণ করেন। তিনি অত্যান্ত ভালো মানুষ ছিলেন বলে জানা গেছে। তাঁর মৃত্যুতে চাঁদপুর প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান শোক প্রকাশ করেছে।

এদিকে মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও তার কর্মজীবন নিয়ে জানাজার পূর্বে সংক্ষিপ্ত স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, নির্বাহী সদস্য মুনীর চৌধুরী, ৫নং রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী ও মরহুমের ভাই বাশার তালুকদার।

জানাজায় অংশগ্রহণ করেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী, নির্বাহী সদস্য ফারুক আহম্মদ, মুনাওয়ার কানন, দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট শাহাজাহান মিয়া, ছোটসুন্দর আমজাদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হারুন অর রশিদ সহ সহকারী শিক্ষকবৃন্দ, রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন জাকির পাটওয়ারী, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন পলাশ পাটওয়ারীসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, সৃধীজন, আত্মীয় স্বজন ও এলাকাবাসী। জানাজার নামাজে ইমামতি করেন রামপুর ছিদ্দিকিয়া হাফিজিয়া মাদ্রাসার মোহতামিম মোঃ জহিরুল হক।

শাহাদাত তালুকদারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চাঁদপুর প্রেসক্লাবের পক্ষে সভাপতি শাহাদাত হোসেন শান্ত, ছোটসুন্দর আমজাদ আলী উচ্চ বিদ্যালয়ের পক্ষে প্রধান শিক্ষক মোহাম্মদ হারুন অর রশিদ, রামপুর ছিদ্দিকিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার পক্ষে প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মফিজুল ইসলাম।

উল্লেখ্য, শাহাদাত তালুকদার একজন শান্ত স্বভাবের লোক ও সিনিয়র সাংবাদিক হিসেবে চাঁদপুর জেলায় পরিচিত ছিলেন। তিনি কয়েক যুগ ধরে সাংবাদিকতা করে আসছিলেন। তিনি সব সময় লিখেছেন সমাজের অসঙ্গতি নিয়ে। তাঁর লিখনীর মাধ্যমে জনগণের বিভিন্ন সমস্যা সমাধানের পথ সুগম হয়েছে। তাঁর দ্বারা এ এলাকার জনগণ বেশ উপকৃত হয়েছে। যার কারণে তিনি সাংবাদিক অঙ্গনে বেশ সুনামের সাথে বিচরণ করতে সক্ষম হয়েছেন। পালন করেছেন সংবাদপত্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব। এছাড়া তিনি একজন শিক্ষানুরাগী হিসেবে এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন পদে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।

শাহাদাত তালুকদার বিভিন্ন সময় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন চাঁদপুর প্রেসক্লাব, বিভিন্ন পত্রিকা, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনে। তিনি চাঁদপুর রেডক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য। দৈনিক চাঁদপুর দর্পণ, দৈনিক চাঁদপুর সময়, সাপ্তাহিক রূপালী চিত্রসহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় কাজ করেছেন। তিনি নিজ ইউনিয়নের ছোটসুন্দর আমজাদ আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক কো-অপ্ট সদস্য, ছোটসুন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সদস্য, রামপুর ছিদ্দিকিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার সাধারণ সম্পাদক সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে দায়িত্ব পালন করেন। ব্যক্তি হিসেবে তিনি একজন সৎ ও মেধাবী লোক ছিলেন।

চাঁদপুর প্রেসক্লাবের শোক

চাঁদপুর প্রেসক্লাবের সম্মানিত সদস্য নাজমুস শাহাদাত তালুকদারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ। চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক রোটাঃ মাহবুবুর রহমান সুমন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেন। তাঁরা মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতিও গভীর সমবেদনা প্রকাশ করেন।

Related posts

Leave a Comment